উখিয়ায় লকডাউনের প্রথম দিনেই ৩৮ মামলায় জরিমানা গুনল ৪৩ জন

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ায় সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি না মানায় ৩৮ মামলায় ৪৩ জনকে ৭হাজার ৬শ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকেই সরকারি বিধিনিষেধ মেনে চলা, স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পড়া নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান এ অভিযান পরিচালনা করেন।

সরেজমিনে দেখা যায়, দ্বিতীয় দফায় আজ বুধবার ভোর ৬টা থেকে শুরু হওয়া ‘সর্বাত্মক লকডাউন’ কার্যকরভাবে চলছে কী-না তা সরজমিন প্রত্যক্ষ করতে মাঠে রয়েছেন উখিয়া উপজেলা প্রশাসন। চেকপোস্টের মাধ্যমে যানবাহন নিয়ন্ত্রণ করা হয় এবং বিভিন্ন মোড়ে মোড়ে সকাল থেকে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ বলেন, করোনা ভাইরাস মহামারি আকারে যাতে ছড়িয়ে না পড়ে সরকারের নির্দেশনা মোতাবেক উখিয়ায় ‘সর্বাত্মক লকডাউন’ কার্যকরভাবে বাস্তবায়ন করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় সরকারি বিধিনিষেধ না মানায় ৩৮ মামলায় ৪৩ জনকে ৭হাজার ৬শ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সর্বাত্মকভাবে লকডাউন ব্যবস্থা কার্যকর রাখতে মাঠপর্যায়ে লকডাউন সর্বাত্মকভাবে কার্যকর করতে মাঠে তৎপর রয়েছি।’

উল্লেখ্য, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও সংক্রমণ রোধে আজ থেকে দেশজুড়ে ৮ দিনের কঠোর লকডাউন চলছে। বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই লকডাউনে চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে মাঠে থাকবে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।